ফা. পিশাতোকে নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ট্রেজারার নিয়োগ

নিউটন মন্ডল:

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ট্রেজারার ফাদার যোসেফ এস, পিশাতো, সিএসসি কে একই পদে আবারও নিয়োগ দেওয়া হয়েছে।

গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফাদার জেমস ক্রুশ, সিএসসি। তিনি জানান, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩৩ (১) ধারা অনুযায়ী ফাদার যোসেফ পিশাতো, সিএসসিকে ট্রেজারার পদে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন। বর্তমানে প্রফেসর ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি বিশ্ববিদ্যালয়টির উপাচার্য এবং ফাদার আদম এস, পেরেরা, সিএসসি রেজিস্ট্রারের দায়িত্ব পালন করছেন।

১১ এপ্রিল সকাল ১০ টায় ফাদার যোসেফ এস, পিশাতো, সিএসসি’কে এনডিইউবি-এর ক্যান্টিনে সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা ও অফিস স্টাফরা উপস্থিত ছিলেন।

ফাদার এডমন্ড ক্রুশ, সিএসসি (কাউন্সিলর ও মেইনটেনেন্স ডিরেক্টর)-এর সঞ্চালনায় ফাদার অমল রোজারিও, সিএসসি (ডিরেক্টও অব ফাইন্যান্স) ফাদার পিশাতোর হাতে পুষ্পস্তবক তুলে দেন। ফাদার লরেন্স নরেশ দাশ, সিএসসি (প্রক্টর) আনুষ্ঠানিকভাবে মন্ত্রণালয় হতে স্বাক্ষরিত চিঠি ফাদার পিশাতোর হাতে তুলে দেন। এর পর ল্যাংগুয়েজ সেন্টারের পরিচালক ফাদার টমম্যাকডরমেট, সিএসসি ও প্রশাসনিক কর্মকর্তা মি. জ্যোতি এফ, গমেজ বক্তব্য প্রদান করেন। সবশেষে ফাদার পিশাতো একত্রিতভাবে কাজ কওে শিক্ষার্থীদেও মান সম্মত শিক্ষা প্রদানের জন্য অনুরোধ করেন।