দেশে প্রথম খ্রিস্টান নারী এমপি এড. গ্লোরিয়া ঝর্না সরকার

বিডি খ্রিস্টান নিউজ:

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের এমপি হলেন একঝাঁক নতুন মুখ। আওয়ামী লীগের  ত্যাগী নেত্রী খুলনা থেকে এড. গ্লোরিয়া ঝর্না সরকারকে গত শুক্রবার রাত ১০টার দিকে গণভবন থেকে অন্যান্য সংরক্ষিত নারী সংসদ সদস্যদের সাথে নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ( বিসিএ) এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিসিএ’র মহা সচিব হেমন্ত কোড়াইয়া। তিনি বিডি খ্রিস্টান নিউজকে বলেন, এড. গ্লোরিয়া ঝর্ণা সরকারকে অভিনন্দন জানাই। কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ও আওয়ামী লীগের সংগ্রামী সেক্টেটারী জনাব ওবায়দুল কাদের মহোদয়কে। আমরা অনুরোধ করেছিলাম, তারা আমাদের অনুরোধ রেখেছেন।

সংরক্ষিত নারী আসনে এমপি হিসেবে নাম ঘোষণার সংবাদ বিডি খ্রিস্টান নিউজের ফেসবুক ফেনপেজে প্রকাশ হলে, এড. গ্লোরিয়া ঝর্ণা সরকারকে ফেসবুকের কমেন্টের মাধ্যমে অভিনন্দন জানান অনেকে। অনেকে ইস্টার সানডেতে সরকারী ছুটি বাস্তবায়নের অনুরোধ করেন তাকে। তাদের মধ্যে একজন সুপ্রিয়ান গমেজ লিখেন, ‘অভিনন্দন।নতুন সাংসদের নিকট অনুরোধ রইলো ইষ্টার সানডে সরকারি ছুটি বাস্তবায়নে জোড়ালো পদক্ষেপ গ্রহণ করার জন্য’।

উইলিয়াম কস্তা নামে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেন, ‘আমাদের প্রত্যাশা পূরণে কাছাকাছি ! ধন্যবাদ জানাই মাননীয় প্রধান মন্ত্রীকে। অনেক অনেক শুভেচ্ছা দিদিকে……..’

জাতীয় সংসদে ৩৫০টি আসন থেকে খ্রিস্টান সম্প্রদায়ের দুইজন জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করবেন এখন থেকে। আরেক জন সাংসদ মায়মনসিংহ ১ আসন থেকে জুয়েল আরেং। তিনি ৩০ জানুয়ারী নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন।

দেশে খ্রিস্টান সম্প্রদায়ের সংখ্যা মাত্র ০.৩ শতাংশ। তবে এদেশে শিক্ষায়, স্বাস্থে এবং উন্নয়নমূলক কাজে এই সম্প্রদায়ের অবদান চোখে পড়ার মত।