পরলোকে রত্নগর্ভা বেনাদী কস্তা

বিডি খ্রিস্টান নিউজ:

মারা গেছেন রত্নগর্ভা বেনাদী কস্তা। তিনি ১৯ জানুয়ারী দুপুর বারটার দিকে ঈশ্বরের ডাকে সাড়া দেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তুমিলিয়া ধর্মপল্লী নিবাসী বেনাদী কস্তা ২০১২ খ্রিস্টাব্দে ১৩ মে রত্নগর্ভা মা হিসেবে ‘রত্নগর্ভা মা-২০১১’ অ্যাওয়ার্ড পেয়েছিলেন।  তৎকালীন অর্থমন্ত্রী আব্দুল মুহিতের কাছ থেকে পুরস্কার ও সম্মাননা গ্রহণ করেছিলেন।

তিনি ছিলেন তেজগাঁও ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার কমল কোড়াইয়া মা।

প্রয়াত ফাদার উর্বাণ কোড়াইয়ার বড় ভাই রাফায়েল কোড়াইয়া’র স্ত্রী ছিলেন বেনাদী কস্তা। তার দেবর ইউজিন ও ও তার স্ত্রী মারা যাবার পর তিনি শক্ত হাতে দুই পরিবারের হাল ধরেন চরম দারিদ্রতার মধ্যেও। মৃত্যুকালে তিনি রেখে গেলেন যৌথ পরিবারের ১১জন সন্তান, এর মধ্যে ফাদার কমল কোড়াইয়া ও ফাদার মিল্টন কোড়াইয়া, ফাদার উর্বাণ কোড়াইয়ার আদর্শ বজায় রেখে প্রভুর দ্রাক্ষাক্ষেত্রে নিবেদিত হন এবং বর্তমানে তার এক নাতি বনানী উচ্চ সেমিনারীতে ৬ষ্ঠ বর্ষে পড়াশুনারত যিনি একজন ধর্মপ্রদেশীয় যাজক হবার জন্যে নিজেকে প্রস্তুত করছেন।

২০ জানুয়ারী তাঁর মরদেহ কবরস্থ করা হয় তুমিলিয়া গীর্জার করবস্থানে। তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও, ২৫জন ফাদার সহ শাতাধিক খ্রিস্টভক্ত উপস্থিত ছিলেন।