বাংলাদেশ খ্রীস্টমন্ডলীর জাতীয় পালকীয় কর্মশালা

বিডি খ্রিস্টান নিউজ:

২৮-৩১ আগষ্ট ঢাকার সিবিসিবি সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ খ্রীস্টমন্ডলীর জাতীয় পালকীয় কর্মশালা ২০১৮। বাংলাদেশ কাথলিক বিশপ সম্মিলনী আয়োজিত এই কর্মশালায় দেশের সকল আর্চবিশপ, বিশপ, ফাদার-সিস্টার-ব্রাদার, পেশাজীবী খ্রিস্টভক্তদের প্রতিনিধি সহ ২০০জন উপস্থিত ছিলেন। প্রতিপাদ্য বিষয় ছিলো: ‘মিলন সমাজ: বাংলাদেশ খ্রিস্টমন্ডলীর সাক্ষ্যদান’।

কর্মশালার মূল লক্ষ্য ছিলো বাংলাদেশ মন্ডলীর অতীত ও বর্তমান পর্যালোচনা এবং আগামী দশকের ভাবনা ও কর্মপরিকল্পনা। কর্মশালায় সুনির্দিষ্ট উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশ স্থানীয় মন্ডলীর অতীতের জাতীয় কর্মশালাগুলো ফিরে দেখা (১৯৭১-২০১৭), মন্ডলীর বর্তমান বাস্তবতা ও যুগ লক্ষণ পর্যবেক্ষণ, অনুধাবন ও অনুচিন্তন, বাংলাদেশ মন্ডলীর পালকীয় প্রয়োজন ও গুরুত্বপূর্ণ বিষয়গুলো (অগ্রাধিকারগুলো) চিহ্নিত করা এবং মন্ডলী পরিপক্কতা  বিস্তারে আগামী দশকে প্রয়োজনীয় সুপারিশমালা ও আমাদের ভূমিকা।

কর্মশালায় আগামী এক দশকে দারিদ্রতা নিরসন, পরিবারের কল্যাণ, অভিবাসীদের ন্যায্যাতা প্রতিষ্ঠা ও পরিবেশের যতেœর বিষয়ে গুরুত্বের সাথে কাজ করার কর্মপরিকল্পনা হাতে নেওয়া হয়।

কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও কর্মশালায় বলেন, এই কর্মশালা খুবই ফলপ্রসু হয়েছে। কর্মশালায় যারা অংশ নিয়েছেন তারা তাদের গুরুত্বপূর্ণ মতামত, চিন্তা ও প্রজ্ঞা সহভাগিতা করেছেন। তিনি সকলকে ধন্যবাদ জানান।