বাংলাদেশ ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের কাউন্সিল ২০১৮ অনুষ্ঠিত

থয়সাপ্রু খিয়াং, চন্দ্রঘোনা:

সম্প্রতি দু’দিনব্যাপী ঐতিহাসিক খ্রীষ্টিয়ান হাসপাতাল চন্দ্রঘোনায় বাংলাদেশ ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের কাউন্সিল হাসপাতাল স্টাফ ক্লাবে ১ম বারের মত অনুষ্ঠিত হয় । প্রথম দিন সকালের প্রার্থনা সভা পরিচালনা করেন, চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম এবিসিএস পালক প্রধান রেভা: বিমল রায় । সভার অধিবেশনের শুরুতে মঞ্চে আসন অলংকৃত করেন, সম্মানিত সভাপতি, মি: জয়ন্ত অধিকারী, সহ-সভাপতি, মি: উইলিয়াম প্রলয় সমদ্দার, সাধারণ সম্পাদক, রেভা: অসীম বাড়ৈ । অতিথিদের আসন গ্রহণের পর পরই ফুলের তোড়া দিয়ে অতিথিদের বরণ করা হয় ।  প্রথম অধিবেশনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মি: বিপ্লব মারমা, সভাপতি, এবিসিএস এবং খ্রীষ্টিয়ান হাসপাতাল ও খ্রীষ্টিয়ান কুষ্ঠ চিকিৎসা কেন্দ্রের সুযোগ্য ভারপ্রাপ্ত পরিচালক, ডা: প্রবীর খিয়াং ।

এ সময় তিনি হাসপাতালের সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা সভাকে অবহিত করেন এবং আগত সম্মানিত কাউন্সিলবৃন্দদের ধন্যবান জানান । এছাড়া  “এসো গো এসো গো অতিথি সুজন, রেখেছি তোমার লাগি পাতিয়া আসন” এই উদ্বোধনি গানের সাথে সাথে সম্মানিত কাউন্সিলারবৃন্দদের ফুলের স্টিক দিয়ে বরণ করা হয় । অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত সম্মানিত বিদেশিদের সম্মাননা প্রদান করা হয় । এছাড়া মাইকেল সুশীল অধিকারী মেমোরিয়াল ফান্ড কর্তৃক পালকীয় কাজের অবদান হিসেবে পালক সম্মাননা ও যারা জেএসসি, এসএসসি ও এইচএসচিতে ভাল ফলাফল অর্জন করেছে তাদের সুশান্ত অধিকারী শিক্ষা ফান্ড কর্তৃক স্টুডেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয় । এর পর বিবিসিএস কাউন্সিল ও শেডবোর্ড বার্ষিক সাধারণ সভার কার্যক্রম অনুষ্ঠিত হয় । উক্ত দিনে সন্ধ্যায় আত্মিক উদ্দীপনা সভা পরিচালনা করেন পালক প্রধান, রেভা: বার্নাবাস হেমব্রম এবং এজিএস রেভা: জন এস, কর্মকার ।

স্থানীয় শিল্পী ও স্টুডেন্ট নার্সদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন, বিবিসিএস এর সম্মানিত সভাপতি, মি: জয়ন্ত অধিকারী । এ সময় পার্বত্য অঞ্চলের বিভিন্ন আদিবাসীদের নৃত্য দর্শকবৃন্দদের মনোমুগ্ধকর করে তুলেছে ।