মহিপাড়া ধর্মপল্লীতে সাধু আন্তনীর পর্ব ও তীর্থ উৎসব পালন

গত ১৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দে, মহিপাড়া ধর্মপল্লীতে গভীর শ্রদ্ধা ও ভক্তি সহকারে ধর্মপল্লীর প্রতিপালক সাধু আন্তনীর পর্ব এবং তীর্থ উৎসব পালিত হয়েছে।

তীর্থের পূর্বে নয়দিন ব্যাপী সাধু আন্তনীর জীবনী সহভাগিতা ও বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে নভেনা ও খ্রিস্টযাগ উৎসর্গ করা হয়। এই নভেনায় বিভিন্ন ধর্মপল্লী থেকে শ্রদ্ধেয় ফাদারগণ নভেনা পরিচালনা, সহভাগিতা ও খ্রিস্টযাগ উৎসর্গ করতে আসেন। তীর্থের আগের দিন সন্ধ্যায় সাধু আন্তনীকে নিয়ে আলোক শোভাযাত্রা করে মহিপাড়া গ্রাম প্রদক্ষিন করা হয়। তীর্থের দিন বিভিন্ন ধর্মপল্লী থেকে প্রায় চার হাজার খ্রিস্টভক্ত উপস্থিত ছিলেন।

এই তীর্থের খ্রিস্টযাগ উৎসর্গ করেন রাজশাহী ধর্মপ্রদেশের ভিকার জেনারেল ফাদার পল গমেজ এবং তার সঙ্গে সহার্পিত মোট ২২জন যাজক উপস্থিত ছিলেন। ফাদার পল গমেজ তার উপদেশ বাণীতে সাধু আন্তনীর আধ্যাত্মিক, মানবিক জীবনকে বিশেষ গুরুত্ব দেন।

তিনি বলেন, পরিবারে সন্তানদের পিতা-মাতা সঠিকভাবে গঠন দিলে তারা নিজেরা ঈশ্বরকে খুজে পেতে পারে। যেভাবে সাধু আন্তনীর মা তাকে সাহায্য করেছিলেন এবং বুঝতে পেরেছিলেন আন্তনী একদিন সাধু হবে। প্রদান পুরোহিত খ্রিস্টযাগের পর তীর্থের বিস্কুট আশির্বাদ করেন যা প্রসাদরূপে সকলে নিয়ে বাড়ী ফিরে যান। অতঃপর পাল-পুরোহিত ফা: বার্ণাড রোজারিও সকলের সুন্দর সহযোগিতার মধ্য দিয়ে তীর্থ অনুষ্ঠান সর্ম্পন করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Source: Barendr Dut