সমবায়ী ডানিয়েল কোড়াইয়ার মৃত্যু বার্ষিকীতে  তাঁর কবরে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন

বিডি  খ্রিস্টান নিউজ:

শনিবার সকাল ৮ টায় তেজগাঁও হলি রোজারী চার্চ কবরস্থানে বিশিষ্ট সমবায়ী ও সমাজসেবক ডানিয়েল কোড়াইয়ার ১৫তম মৃত্যু বার্ষিকীতে কবরে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে পালন করা হয়।  সেখানে প্রথমে শ্রদ্ধা জানান খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর নেতৃবৃন্দ।

শ্রদ্ধা জানান খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর নেতৃবৃন্দ।
শ্রদ্ধা জানান খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর নেতৃবৃন্দ

শ্রদ্ধেয় ডানিয়েল কোড়াইয়ার কবরে এক সংক্ষিপ্ত আলোচনা পর্ব পরিচালনা করেন  খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর  সদস্য সচিব উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি। বক্তব্য পর্বে অংশ নেন ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট ও খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর  যুগ্ম আহ্বায়ক  গাব্রিয়েল রোজারিও, ঢাকাস্থ গৌরনদী ক্রেডিটের চেয়ারম্যান ও দি কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ (কালব) এর ডিরেক্টর আলফ্রেড রায়, তুমিলিয়া ক্রেডিটের সেক্রেটারি পল্লব দরেস,  ঢাকা ওয়াইএমসিএ’র প্রাক্তন প্রেসিডেন্ট মারীয়া গোমেজ, ঢাকাস্থ পাদ্রীশিবপুর ক্রেডিটের চেয়ারম্যান ও খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর  আহ্বায়ক আব্রাহম গোমেজ, তেজতুরী বাজার সমবায় সমিতির সেক্রেটারি  ডেভিড বাড়ৈ, দি মেট্রোপলিটন খ্রীষ্টান কো অপারেটিভ হাউজিং সোসাইটির প্রাক্তন সেক্রেটারি মন্টু পিটার রোজারিও, খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর  যুগ্ম আহ্বায়ক মিসেস সুমতি বৈদ্য,  প্রয়াত ডানিয়েল কোড়াইয়ার স্ত্রী মিসেস মল্লিকা কোড়াইয়া, কনিষ্ঠপুত্র জুয়েল স্যামুয়েল কোড়াইয়া প্রমুখ। ফুলের বুকেট দিয়ে আরো শ্রদ্ধা জানায় মোহাম্মদপুর কো অপারেটিভের পক্ষে যোয়াকিম খোকন সরকার, ও নয়ানগর ক্রেডিটের নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে খ্রিষ্টান সমাজের জন্য ও ক্রেডিট ইউনিয়ন আন্দোলনে ডানিয়েল কোড়াইয়ার অবদানকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। বক্তারা আরো বলেন, অনেকেই ডানিয়েল কোড়াইয়ার হাত ধরে নেতৃত্বে এসেছেন, নেতৃত্বে প্রতিষ্ঠা পেয়েছেন। তিনি একজন সার্বজনীন নেতা। অনুষ্ঠানের শুরুতে প্রার্থনা করেন খ্রিষ্টান এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) এর  যুগ্ম আহ্বায়ক নির্মল মজুমদার। এছাড়া ডানিয়েল কোড়াইয়ার পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা জানায় পরিবারের সদস্যরা ও পুত্র ডেভিড ফ্রান্সিস কোড়াইয়া ও শুভাকাঙ্খীরা।