ফেসবুক প্রোফাইল পিকচারে স্থান পাচ্ছে পোপ ফ্রান্সিসের ছবি

বিডি খ্রিস্টান নিউজ:

বর্তমানে খ্রিস্টান সমাজে আলোচনার কেন্দ্র বিন্দু হচ্ছে পোপ ফ্রান্সিসের বাংলাদেশে আগমন। তিনি ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর বাংলাদেশে সফর করবেন। সম্প্রতি দেখা যাচ্ছে হাজার হাজার খ্রিস্টভক্ত তাদের প্রোফাইল পিকচারে (ছবিতে) যুক্ত করছেন পোপ ফ্রান্সিসের ছবি।

খ্রিস্টীয় যোগাযোগ কেন্দ্রের গ্রাফিক্স ডিজাইনার রিপন টলেন্টিনু প্রথম নিজের ফেসবুক প্রোফাইল পিকচারের সাথে যুক্ত করেন পোপ ফ্রান্সিসের একটি হাসি মাখা ছবি, সাথে পোপের বাংলাদেশে আসা উপলক্ষে তৈরী করা লগ ও থিম (মূলভাব) সম্বলিত ছবি। ছবিতে লেখা রয়েছে ওয়েল কাম টু বাংলাদেশ (বাংলাদেশে স্বাগতম)। অথ্যাৎ পোপকে বাংলাদেশে স্বাগত জানানো হচ্ছে।

এই ফ্রেমটি পছন্দ হয় পোপ ফ্রান্সিস ভক্তদের। এই পর্যন্ত রিপনের ফ্রেমটি ব্যবহুত হয়েছে ২ হাজারের বেশি। ক্রমে ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে।

এই ফ্রেমটি পছন্দ হয় পোপ ফ্রান্সিস ভক্তদের। এই পর্যন্ত রিপনের ফ্রেমটি ব্যবহুত হয়েছে ২ হাজারের বেশি। ক্রমে ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। বিডি খ্রিস্টান নিউজকে তিনি বলেন, বর্তমান সময়টা হ‌লে অনলাইনের যুগ। আর এই যু‌গের সব থেকে জন‌প্রিয় যোগাযোগের মাধ্যম ফেসবুক। আমরা দে‌খে‌ছি বড় বড় ই‌ভেন্ট বা বিশ্বকা‌পের মত খেলা চলাকালীন সময় আমাদের সবার প্রফাইলে প্রিয় দল বা প্রিয় খেলোয়া‌ড়ের ছ‌বি সহ এমন ফ্রেম থা‌কে তার মধ্য‌মে আমরা সেইদল কে সাপোর্ট দি‌য়ে থা‌কি ঠিক তেমনই পোপ মহদয়ে আগমন আমা‌দের জন্য অনেক বড় এক‌টি পাওয়া আর আন‌ন্দের খবর। আর আমি চে‌য়ে‌ছি আমরা প্র‌তি‌টি খ্রিস্টভক্ত যেন সেই আন‌ন্দের সংবাদ সবার মা‌ঝে ছ‌ড়ি‌য়ে দি‌তে পা‌রি। আর সেই ছ‌ড়ি‌য়ে দেবার সহজ উপায় ছি‌লো এই ফ্রেম। কারণ আমরা কম বে‌শি সবাই ফেসবুক ব্যবহার ক‌রি আর আমাদের সবার সা‌থে সব ধ‌র্মের বন্ধু আর বিভিন্ন দে‌শের অনেক মানুষ আমা‌দের ফ্রেন্ড লিস্ট এ জ‌ড়ি‌তো । এর এত বড় এক‌টি অনুষ্ঠান বা আন‌ন্দের সংবাদ তখনই সার্থক হ‌বে যখন তা সবার মা‌ঝে ছ‌ড়ি‌য়ে দি‌তে পার‌বো সহভা‌গীতা কর‌তে পার‌বো সবার সা‌থে।

তিনি আরো বলেন,   পোপ আগমনের এই সংবাদ আর এই আনন্দে সবার মাঝে ছড়িয়ে দিতেই আমার এই ক্ষুদ্র প্রয়াস ।যখন অন্য দেশের মানুষ বা অন্য ধর্মের মানুষ আমাদের সকল খ্রিস্টভক্তদের প্রফাইলে এই ফ্রেম দেখবে তখন তারাও এই আনন্দের সহভাগী হতে এগিয়ে আসবে আর এই মধ্যমেই প্রতিষ্ঠত হবে সম্প্রীতি ও শান্তি আমি ৭ অক্টোবর এই ফ্রেমটি তৈরি করি আর এখন পর্যন্ত ২হাজারের বেশি মানুষ তা ব্যবহার করেছে তাদের প্রফাইলে দেশে ও দেশের বাইরে থেকেও। আমার কাছে বেশ ভালোলাগছে যখন দেখি অনেকের প্রফাইলেই এই ফ্রেম । এটা ছিলো শুধু মাত্র প্রচারের ক্ষুদ্র একটি মাধ্যম।

ad: Winstar watch made from Japan. 100% original. Price 950/. Shop Now!