পোপ ফ্রান্সিসের বাংলাদেশে সফর: কিভাবে অনুষ্ঠানে যোগদানের প্রবেশপত্র পাবেন?

বিডি খ্রিস্টান নিউজ:

পোপ ফ্রান্সিসের বাংলাদেশে সফরকালীন সময় মহা খ্রিস্টযাগ সহ সকল অনুষ্ঠানে অংশ নিতে সংগ্রহ করতে হবে প্রবেশ পত্র। আর এই প্রবেশপত্র কোথায় পাবো? এমন প্রশ্ন অনেকের। আয়োজক কমিটির একজন সদস্য বলেছেন, ‘এখন প্রতি রবিবারে খ্রিস্টযাগ শেষে ফাদারগণ পোপ ফ্রান্সিস বাংলাদেশে সফরকালীন সময় বিভিন্ন অনুষ্ঠানে কিভাবে অংশগ্রহণ করা যাবে সেই বিষয়ে ঘোষণা দিচ্ছেন। সেই ঘোষণার নির্দেশনা অনুরসণ করলেই পাওয়া যাবে কাংখিত প্রবেশপত্র’।

প্রসঙ্গত,  কাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মগুরু পুণ্য পিতা পোপ ফ্রান্সিস বাংলাদেশে আসছেন আগামী ৩০ নভেম্বর। তিনদিন থাকবেন তিনি এই দেশে। এই তিনদিনে ১ লাখ ৩০ হাজার মানুষ সরাসরি তাঁর সাথে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। তবে দ্বিতীয় দিন অথ্যাৎ ১ ডিসেম্বর খ্রিস্টভক্তদের উদ্দেশ্যে মহা খ্রিস্টযাগ উৎসর্গ করবেন পোপ মহোদয়, সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে প্রায় ১ লাখ খ্রিস্টভক্তের, সেই অনুষ্ঠানে পোপ মহোদয় ১৬জন ডিকনকে যাজক পদে অভিষিক্ত করবেন। মূলত সেখানেই সবচেয়ে বেশি সাধারণ খ্রিস্টভক্তরা অংশ নেওয়ার সুযোগ পাবেন।

দেশের বিশিষ্টজন, বুদ্ধিজীবী, সাংবাদিক, ধর্মের নেতৃবৃন্দ এবং অন্য মন্ডলীর সদস্যদের আমন্ত্রণ জানানো হবে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য।