চন্দ্রঘোনায় শিশু দিবস উদযাপন

থয়সাপ্রু খিয়াং, চন্দ্রঘোনা:

‘কিন্তু যীশু তাহা দেখিয়া অসন্তুষ্ট হইলেন, আর তাঁহাদিগকে কহিলেন, শিশুদিগকে আমার নিকটে আসিতে দেও, বারণ করিও না; কেননা ঈশ্বরের রাজ্য এই মত লোকদেরই’ (মার্ক ১০:১৪পদ)। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ । কেবলমাত্র শিশুদের ধর্মীয় অনুশাসনের মাধ্যমেই আগামী দিনের সমাজ, মন্ডলী ও দেশের একজন সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়তা করে ।

বিগত বছরে যারা সান্ডেস্কুলে বিভিন্ন সেশনে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং নিয়মিত উপস্থিতিদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করেন চার্চের সম্মানিত পালক রেভা: রণজিৎ কুমার বাইন

গত ১০ সেপ্টেম্বর ২০১৭ইং তারিখ রোজ রবিবার চন্দ্রঘোনা ব্যাপ্টিষ্ট চার্চ এর অধীনে সান্ডেস্কুল ছাত্র-ছাত্রীদের নিয়ে শিশু দিবস উদযাপন করা হয় । শিশু দিবসটি তিনটি পর্বে পরিচালিত হয়েছে । ১ম পর্বে ছিল পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ । বিগত বছরে যারা সান্ডেস্কুলে বিভিন্ন সেশনে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং নিয়মিত উপস্থিতিদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করেন চার্চের সম্মানিত পালক রেভা: রণজিৎ কুমার বাইন মহোদয় । এ সময় উক্ত অনুষ্ঠানটির সহযোগিতা করেন, সান্ডেস্কুল কনভেনর মিসেস গোলাপী পাংখো এবং শিক্ষিকা মিসেস দীপালি লুসাই । ২য় পর্বে উক্ত দিনের উপাসনা পরিচালনা করেছে সান্ডেস্কুলের ছেলে মেয়েরা । এ সময় তারা বিভিন্ন আরাধনা সংগীত, বাইবেল পাঠ, বিষয়বস্তু ভিত্তিক আলোচনা ইত্যাদি প্রাঞ্জল ভাবে উপস্থাপনা করে । ২য় পর্ব অনুষ্ঠানটি পরিচালনা করে ঐশী খিয়াং ও রিনদিক পাংখো । ৩য় পর্বে উপাসনার পর পরই শিশুদের আনীত উপহার নিলামে বিক্রয় করা হয় । এই নিলামের অর্থ সান্ডেস্কুল শিশুদের বিভিন্ন কার্যক্রমে ব্যয় করা হয়ে থাকে । এ সময় শিশুদের অভিভাবক বৃন্দরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে শিশুদের উৎসাহ প্রদান করেছেন ।