বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সুবর্ণ জয়ন্তীর  উদ্বোধন

১৭ জুলাই, ঢাকা ক্রেডিটের বি কে গুড কনফারেন্স হলে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের ৫০ বছর জুবিলী উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান এবং লোগো উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও সিএসসি। এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, সেক্রেটারি জেনারেল ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি হিউবার্ট গমেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্বাহী সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং প্রমুখ।

“বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়িশন অধিকার আদায়ের লক্ষে কাজ করে যাচ্ছে, তাদের ধন্যবাদ জানাই” বলেন কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও সিএসসি।

এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও বলেন, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন বিগত ৫০ বছর খ্রিস্টানদের জন্য বিভিন্ন  দাবী এবং অধিকার আদায়ের লক্ষে কাজ করেছে। এই কাজের ধারা অব্যাহত থাকবে। তার জন্য সকলকে এক ছাতার নিতে কাজ করতে হবে।

একই দিন সকাল ৭.০০ টায় ঢাকার তেজগাঁও চার্চ সংলগ্ন সমাধিস্থলে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রয়াত নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের বর্তমান নেতৃবৃন্দ। সকাল ৬.০০ টায় খ্রিস্টযাগ শেষে ৭.০০ টায় এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও’র নেতৃত্বে এই শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফাদার ড: মিন্টু এল পালমা, মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া, ভাইস-প্রেসিডেন্ট জোনাস গমেজ, শিক্ষা সম্পাদক ডানিয়েল সিকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক থিউফিল রোজারিও, দপ্তর সম্পাদক স্বপন রোজারিও, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নিখিল মানখিন, নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা সুনীল গাব্রিয়েল কস্তা, রতন পিটার কোড়াইয়াসহ বিভিন্ন শাখা সংগঠনের নেতৃবৃন্দ।

প্রথমে প্রয়াত সকল নেতৃবৃন্দের প্রতি পুষ্পস্তবক প্রধান বেদিমূলে অর্পণ করা হয়। অতপর ঐ কবরস্থানে শায়িত নেতৃবৃন্দের কবরে একে একে শ্রদ্ধা নিবেদন করা হয়। তেজগাঁওয়ের এই কবরস্থানে, প্রয়াত নেতৃবৃন্দের মধ্যে যাঁদের কবর রয়েছে তারা হলেন- প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট পিটার রড্রিক্স, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক টি ডি’ রোজারিও, প্রাক্তন প্রেসিডেন্ট আলেকজান্ডার রোজারিও, গাব্রিয়েল মানিক গোমেজ, এডভোকেট সিরিল সিকদার, আর্নল্ড সি, গোমেজ, ডানিয়েল কোড়াইয়া, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট খ্রীষ্টফার গমেজ, প্রাক্তন ট্রেজারার স্ট্যানলী টেনু গমেজ।

সমাধিস্থলে ফাদার ড: মিন্টু এল পালমা প্রয়াত সকল নেতৃবৃন্দের আত্মার কল্যাণ কামনা করে বিশেষ প্রার্থনা পরিচালনা করেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রেসিডেন্ট নির্মল রোজারিও এবং অনুষ্ঠান পরিচালনা করেন মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া।