কারিতাসের নতুন নির্বাহী পরিচালক অতুল ফ্রান্সিস সরকার

Published:

নব নিযুক্ত কারিতাসের নির্বাহী পরিচালক অতুল ফ্রান্সিস সরকার

নব নিযুক্ত কারিতাসের নির্বাহী পরিচালক অতুল ফ্রান্সিস সরকার

বিডিখ্রিস্টাননিউজ, ঢাকা:

বাংলাদেশ কাথলিক মন্ডলীর সামাজিক সংস্থা কারিতাস বাংলাদেশের নতুন নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন অতুল ফ্রান্সিস সরকার। তিনি কারিতাসের প্রাক্তন নির্বাহী পরিচালক ড. বেনেডিক্ট আলো ডি’রোজারিও’র স্থলাভিষিক্ত হলেন।
খুলনা ধর্মপ্রদেশের বড়দল ধর্মপল্লীর বুড়িয়াগ্রামের সন্তান অতুল ফ্রান্সিস সরকার দীর্ঘদিন ধরে কারিতাসে দক্ষতা ও সুনামের সাথে সেবা দিয়ে যাচ্ছেন। দুই মেয়ের জনক মি. সরকার এর আগে পোগ্রাম বিভাগের সহকারী নির্বাহী পরিচালক, উন্নয়ন পরিচালক ও খুলনা কারিতাস অঞ্চলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
বৃহস্পতিবার ঢাকায় কারিতাসের কেন্দ্রীয় অফিসে ঢাকার আর্চবিশপ প্যাট্রিক ডি’রোজারিও, কারিতাসের সভাপতি এবং রাজশাহীর বিশপ জের্ভাস রোজাওিরসহ কারিতাসের কমকর্তাদের উপস্থিতিতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে অতুল ফ্রান্সিস সরকার তাঁর নতুন দায়িত্ব গ্রহণ করেন।
অনুভূতি প্রকাশ করে নব নিযুক্ত কারিতাসের নির্বাহী পরিচালক অতুল ফ্রান্সিস সরকার বিডিখ্রিস্টাননিউজকে বলেন, “আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি সঠিক ভাবে পালন করবো এবং আমি চাই কারিতাসের সেবার মান আরো বৃদ্ধি করতে, আরো বেশি মানুষের কাছে পৌঁছাতে”।
তিনি আরো বলেন, কারিতাস হচ্ছে কাথলিক মন্ডলীর একটি ‘সেবার হাত’। এই হাতকে আরো শক্তিশালী করবো, মাতা মন্ডলীর দর্শন আরো মানুষ যেন উপলদ্ধি করতে পারে সেদিকে লক্ষ রেখে আমার দায়িত্ব পালন করবো।
প্রাক্তন নির্বাহী পরিচালক ড. বেনেডিক্ট আলো ডি’রোজারিও নির্বাহী পরিচালক হিসেবে ১১ বছর দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। ঢাকা ধর্মপ্রদেশের দড়িপাড়ার সন্তান ড. রোজারিও মোট ২৯ বছর কারিতাসে বিভিন্নগুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

প্রসঙ্গত, কারিতাস দেশ স্বাধীন হওয়ার পর থেকেই দেশে সব ধর্মের মানুষের জন্য উন্নয়নমূলক সেবা দিয়ে যাচ্ছে। দেশের পধান সারির এনজিওগুলোর মধ্যে কারিতাস অন্যতম।

Leave a Reply